How To Add Facebook Page in WordPress Website

একটি ওয়েবসাইটকে প্রফেসোনাল ওয়েবসাইটে পরিনত করতে হলে সেই ওয়েবসাইটটিকে বিভিন্ন ভাবে কাস্টোমাইজ করতে হয়।তার পরে কাঙ্খিত ওয়েবসাইটি একটি পরিপূর্ণ রুপ ধারন করতে পারে। একটি ব্লগার ওয়েবসাইট হোক কিংবা হোক সেটি ওয়ার্ডপ্রেস সঠিক ভাবে কাস্টোমাইজ করতে না পারলে কিন্তু ওয়েবসাইটি কখোনোই সম্পুর্নতা পাবে না।তাই একটি ওয়েবসাইট যদি ভালোভাবে তৈরি না হয় তাহলে গুগল থেকে অামরা ঐ ওয়েবসাইটে কখোনোই এডসেন্স পাবো না। যার কারনে অামরা একটি ব্লগ সাইট তৈরি করতে ভালো কোন ওয়েব ডেভেলোপারের কাছে থেকে ওয়েবসাইটি কাস্টোমাইজ করে নেই।

কিন্তু কিছু কিছু কাজ রয়েছে এবং কিছু কিছু কাস্টোমাইজ রয়েছ যেগুলো করলে ওয়ার্ডপ্রেস বা ব্লগার সাইটকে অনেকটা প্রফেসোনাল লাগে যার মধ্যে একটি হচ্ছে ফেসবুক পেজ এড করা। অাপনারা অনেক ওয়েবসাইট ওপেন করার পরে নিচের দিকে দেখতে পারেন ফেসবুক পেজের নাম দেয়া থাকে যা দেখতে অনেকটা সুন্দর দেখায়। কিন্তু এই ফেসবুকের পেজটি কিভাবে ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট কিংবা ব্লগার সাইটে এড করে সেটি জানেন না তো? তাহলে অামি অাশা করবো অাজকের এই টিউনটির মাধ্যমে অাপনি শিখতে পারবেন কিভাবে একটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে ফেসবুক পেজ এড করে।

ফেসবুক পেজ এড করার সকল নিয়ম

ওয়েবসাইটে ফেসবুক পেজ যুক্ত করা জন্য ফেসবুকের যে পেজটি এড করতে চান সেই পেজের (ইউ অার এল)লিংক টি কপি করে নিবেন।এবং পরবর্তী ধাপে ইন্টারনেট ব্রাউজার ওপেন করে গুগলে সার্চ করবেন (Social Plagin Facebook)How To Add Facebook Page in WordPress Website

সার্চ করার পরে নতুন অনেক ওয়েবসাইট অাসবে এরমাঝে(Developers.facebook.com) নামের ওয়েব সাইট থাকবে সেখানে প্রবেশ করবেন। সেই ওয়েবসাইটে অনেকগুলো নতুন লেখা দেখবেন লেখাগুলোর মধ্যে (Facebook Page url) নামের ঘরে অাপনাদের ফেসবুকের পেজের লিংক দিবেন।

How To Add Facebook Page in WordPress Website লিংক দেয়ার পরে নিচের (Get Code) এ ক্লিক করবেন করার পরে একটি এইচ টি এম এল কোড অাসবে সেই কোড টি কপি করে নিবেন। এখন এখানের কাজ শেষ এখন ওয়ার্ডপ্রেসে লগ-ইন করবেন করার পরে ড্যাসবোর্ডে যাবেন এবং নিচের দিকে স্কল ডাউন করে এপেয়ারেন্স (Appearance) এ ক্লিক করবেন

How To Add Facebook Page in WordPress Website করার পরে নতুন কিছু অপসোন অাসবে এগুলোর মধ্যে (Widgets) নামের লেখাতে ক্লিক করবেন করার পরে কিছু পেজ অাসবে এখানে অনেক গুলো লেখা দেখবেন এবং এগুলোর মাঝে থেকে(Text) নামের লেখা টিতে ড্রাগ করে ধরে যেখানে অাপনার ফেসবুক পেজটি রাখতে চান সেখানে নিয়ে ছেরে দিবেন।

বিদ্রঃ

এখানের লেখাগুলো ড্রাগ করে চেপে ধরে যে স্থানে রাখতে চান সেখানে ছেরে দিতে হবে ড্রাগ না করলে কিন্তু কোন ভাবেই কাজ হবে না। অার অাপনি যদি ওয়েব সাইটের নিচের দিকে রাখতে চান তাহলে ফুটারের উপরে ড্রাগ করে ছেরে দিবেন।

(Text Box) ড্রাগ করে ছেরে দেয়ার পরে নতুন একটি বক্স অাসবে সেখানে প্রথমে টাইটেল দেওয়ার অপসোন থাকবে সেখানে লিখবেন (Like Our Facrbook Page) অাশা করি বুঝতে পেরেছেন অথবা অাপনার যা ভালোলাগে বা পছন্দ সেই টাইটেল দিবেন। দেওয়ার পরে পাসের (Text) নামের লেখাতে ক্লিক করে নিচের বক্সের মধ্যে যে কোডটি কপি করে নিয়েছিলেন সেই কোডটি পেষ্ট করে দিবেন। এবং নিচের সেভে ক্লিক করে ডান করে দিবেন। দেওয়ার পরে কেটে দিয়ে ওয়েবসাইটের পেজ রিলোড করতেই দেখবেন অাপনার ওয়েবসাইটের সাথে ফেসবুকের পেজ এড হয়ে গেছে।


মোবাইল গরম হওয়ার সমস্যা সমাধান করতে ক্লিক করুন


প্রিয় পাঠক,

এই টিউনটি পরে উপকৃত হয়ে থাকলে মন্তব্য কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না। এতক্ষন টিউনটি পরার জন্য ধন্যবাদ।

One Comment

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *