How To Earn Money From YouTube

  • ইউটিউবিং করে ইনকাম করুন!

ইউটিউব বর্তমান সময়ে একটি অন্যতম সোস্যাল মিডিয়া প্লাটফর্ম যেখানে মানুষ প্রতিনিয়ত প্রবেশ করে থাকে এবং বিভিন্ন ধরনের বিনোদন, শিক্ষামুলক ভিডিও দেখে থাকে। এবং অনেকেই আবার ইউটিউবে একটি চ্যানেল তৈরি করে ভিডিও আপলোড করে টাকা ইনকাম করতেছে।

এখন আপনাদের মনে প্রশ্ন জাগতে পারে।

  •  ইউটিউবের মাধ্যমে কিভাবে টাকা ইনকাম করা যায়?

আজকের এই ব্লগটির মাধ্যমে আমি অপনাদেরকে অনেক সহজ পদ্ধতিতে বোঝানোর চেষ্টা করবো যে কিভাবে ইউটিউবের মাধ্যমে টাকা ইনকাম করা যায়।

  • ইউটিউব থেকে টাকা ইনকাম করতে হলে কি কি করতে হবে?
 Earn Money From Youtubeইউটিউব থেকে কিভাবে আয় করা যায়
Earn Money From Youtube||ইউটিউব থেকে কিভাবে আয় করা যায়|

ইউটিউব একটি ওপেন প্লাটফর্ম এখানে যে কেউ একটি চ্যানেল তৈরি করে ইনকাম করতে পারে। ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য কিছু পদ্ধতি অনুসরন করতে হবে যেগুলো অামি নিচে ধারাবাহিক ভাবে অালোচনা করেছি।

স্টেপঃ ১

  • প্রথমে একটি চ্যানেল তৈরি করতে হবে।

ইউটিউব থেকে ইনকাম করার জন্য প্রথম কাজ হচ্ছে একটি চ্যানেল তৈরি। এবং চ্যানেল তৈরির অাগে একটি বিষয় সতর্ক থাকবে হবে যেন চ্যানেলের নাম ইউনিক হয় তাহলে পরবর্তিতে চ্যানেলের নাম সার্চ দিলে সবার অাগে চলে অাসবে।

স্টেপঃ ২

  • চ্যানেলটি ভালো ভাবে সাজিয়ে নিতে হবে।

চ্যানেলটি তৈরি করা হয়ে গেলে এখন ভালোভাবে চ্যানেলটি সাজিয়ে নিতে হবে চ্যানেলের একটি সুন্দর লোগো এবং চ্যানেল আর্ট তৈরি করে নিতে হবে।
চ্যানেল আর্ট তৈরি করা হয়ে গেলে চ্যানেলটি ভেরিফাই করতে হবে।

স্টেপঃ ৩

  • ইউনিক ভিডিও আপলোড করতে হবে।

চ্যানেলটি সফলভাবে কাস্টোমাইজ করার পরে চ্যানেলে ইউনিক ভিডিও আপলোড করতে হবে। একটি চ্যানেলের মনিটাইজেশন এনাবল করার জন্য চ্যানেলের ইউনিক ভিডিও অত্যান্ত গুরুর্তপূর্ন তাই অবশ্যই ইউনিক ভিডিও আপলোড করতে হবে।

স্টেপঃ ৪

  • কপিরাইট মুক্ত ভিডিও তৈরি করতে হবে।

ইউটিউবে সফলতার জন্য আপনাকে অবশ্যই কপিরাইট মুক্ত ভিডিও তৈরি করতে হবে। কারন আপনারা যদি কটিরাইট মুক্ত ভিডিও আপলোড না করেন তাহলে ইটটিউব হতে কপিরাইট স্টাইক চলে অাসবে যার ফলে অাপনার চ্যানেলটি চিরতরে ইউটিউব মুছে দিতে পারে তাই অবশ্যই নিজের তৈরি কৃত ভিডিও ছারা অন্যকারো ভিডিও কার্টসাট করে অাপলোড করা যাবেনা।

স্টেপঃ ৫

  • ১ হাজার স্যাবসক্রাইব ও ৪ হাজার ঘন্টা ওয়াসটাইম।

ইউটিউবের মনিটাইজেশনে এপ্লাই করার আগে আপনাকে অবশ্যই ১ হাজার স্যাবসক্রাইব ও ৪ হাজার ঘন্টা ওয়াসটাইম পুরন করতে হবে তবেই আপনি ইউটিউব মনিটাইজেশনের জন্য অাবেদন করতে পারবেন। ইউটিউবের এই কন্ডিশনটি পুরন করার জন্য আপনাকে নিয়মিত কন্টেন্ট আপলোড করতে হবে এবং তা যেন মানুষের উপকারে আসে তবেই মানুষ আপনার ভিডিও দেখবে এবং আপনি খুব সহজেই ১ হাজার স্যাবসক্রাইব ও ৪ হাজার ঘন্টা ওয়াসটাইম পুরন করতে পারবেন।

স্টেপঃ ৬

  • ইউটিউবের টার্মস এন্ড কন্ডিশন।

ইউটিউবে টিকে থাকার জন্য । আপনাকে  অবশ্যই ইউটিউবের কিছু নিয়ম কানুন মানতে হবে না হলে আপনি ইউটিউব প্লাটফর্মে কখোনোই টিকে থাকতে পারবেন না।

ইউটিউবের কিছু টার্মস এন্ড কন্ডিশন আপনাদের সুবিদার্থে নিচে দেওয়া হলো।

১.অন্য কোন চ্যানেলের ভিডিও কপি করা যাবে না।
২.অন্যের পিকচার কপি করে ব্যাবহার করা যাবেনা।
৩.অন্যকারো মিউজিক কপি করা যাবেনা।
৪.ইউটিউব ভিডিও এর মধ্যে কোন প্রকার সেক্স ঘটিত ভিডিও আপলোড করা যাবেনা।
৫.থাম্বনেইলের সাথে ভিডিও এর মিল রাখতে হবে।

ইউটিউবের অনেক গুলো কমিউনিটি গাইডলাইন রয়েছে আমি আপনাদেরকে মূল যে কয়েকটি কমিউনিটি গাইডলাইন সেগুলো তুলে ধরলাম।

স্টেপঃ ৭

  • মনিটাইজেশনের জন্য এপ্লাই করতে হবে।

ইউটিউবে আপনার মুল্যবান সময় নষ্ট করার পিছনে একটাই কারন রয়েছে আর সেটি হলো ইউটিউব মনিটাইজেন।ইউটিউব মনিটাইজেন বা এডসেন্স এর জন্য এপ্লাই করার আগে আপনাকে অবশ্যই কিছু নিয়ম মানতে হবে। অপনার চ্যানেলের ১০০ কিংবা তার কম যে ভিডিও গুলোরয়েছে সেই ভিডিওগুলো ডিলিট করে দিবেন। এবং এপ্লাই করার অাগে পিসি অবশ্যই রিস্টার্ট করে নিবেন। যদি দুই এর বেশি কোন ডিভাইসে চ্যানেলটি লগইন করা থাকে তাহলে রিমোভ করে দিবেন। এবং পরবর্তিতে মনিটাইজেশনের জন্য এপ্লাই করবেন।

আজকেই এই ব্লগটির দ্বারা আমি আপনাদেরকে বোঝানোর চেষ্টা করলাম যে কিভাবে ইউটিউবের মাধ্যমে ইনকাম করা যায়।

 

আমি আশা বাদি থাকব যে আপনারা অমার ব্লগটি পরে সন্টুষ্টি  অর্জন করতে পেরেছেন। যদি আমার লেখাগুলোর মধ্যে কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমা করবেন। এবং আপনাদের মন্তব্য কমেন্ট বক্সে জানাবেন।

                                             ধন্যবাদ

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here