Create Vector Image Art On Mobile Phone

ভ্যাক্টর ছবি আর্ট করুন মোবাইল দিয়ে||

বর্তমানে ফেসবুক ইউটিউবের ট্রেন্ডিং ছবি হচ্ছে ভ্যাক্টর আর্ট কিন্তু ভ্যাক্টর ছবি আর্ট করতে তো কম্পিউটারের প্রয়োজন পরে আমার তো কম্পিউটার নেই আমি কি তাহলে ভ্যাকটর ছবি আর্ট করতে পারবো না?

এই ধরনের নানান প্রশ্ন অাপনারা মনে মনে ভেবে থাকেন তাইতো? তাই আপনাদেরকে আজকের এই টিউনটির দ্বারা দেখাতে চলেছি যে কি কি উপায়ের দ্বারা একটি স্মার্ট মোবাইলের মাধ্যমে ভ্যাক্টর ফাইল আর্ট করা যায়।

কিভাবে মোবাইল দিয়ে ভ্যাক্টর আর্ট ছবি আর্ট করা যায় সেই বিষয়ে নিচে বিস্তারিত সকল পদ্ধতি দেখানো হয়েছে |আপনারা সকল পদ্ধতি অনুসরন করে যদি চেষ্টা করেন তাহলে ১০০% মোবাইল দিয়ে ভ্যাকটর ছবি আর্ট করতে পারবেন।

স্টেপঃ ১

ভ্যাকটর ছবি আর্ট করার জন্য আপনাদের মোবাইল ফোনের ডাটা কানেক্ট করে নিবেন। নেয়ার পরে প্লে স্টোরে ঢুকবেন ঢোকার পরে প্লে স্টোরে সার্চ করবেন পিক্স আর্ট(Picsart)

ভ্যাক্টর ছবি আর্ট করুন মোবাইল দিয়েVactor Image Art On Mobile Phoneসার্চ করার পরে নতুন একটি Picsart নামের এপ্লিকেশন চলে আসবে তো আপনারা সেই এপ্লিকেশনটি ডাউনলোড করে নিবেন।ডাউনলোড শেষ হলে ইনস্টল করবেন।

স্টেপঃ ২

ইনস্টল করার পরে পিক্স আর্ট নামের ফাইলটি ওপেন করে নিবেন নেওয়ার পরে নতুন নতুন কিছু ফিচার সেখানে দেখতে পারবেন। তো নিচের দিকে বেগুনি কালারের
প্লাস আইকনে ক্লিক করবেন।

ভ্যাক্টর ছবি আর্ট করুন মোবাইল দিয়েVactor Image Art On Mobile Phoneকরার পরে আপনি যে ফাইলটি ভ্যাক্টর আর্ট করকে চাচ্ছেন সেই ফাইল বা ছবিটি সিলেক্ট করে নিয়ে আসবেন। আসার পরে নিচে দেয়া অনেকগুলো ইডিটিং করার অপসোন দেখতে পারবেন সেগুলো বাম দিকে সরিয়ে নিবেন।

স্টেপঃ ৩

সরিয়ে নেয়ার পরে ইফেক্ট(Effects) নামের একটি লেখা দেখতে পাবেন সেই লেখাটিতে ক্লিক করবেন।করার পরে সেখানে কিন্তু অনেকগুলো লেখা চলে আসবে সেই লেখা গুলোতে ক্লিক করে অাপনারা বিভিন্ন ধরনের ছবির কালার পরিবর্তন থেকে শুরু করে বিভিন্ন ধরনের ইডিটিং করে নিতে পারবেন । এই মোবাইল এপ্লিকেশনটি অনেক জনপ্রিয় একটি এপ্লিকেশন।

স্টেপঃ ৪

তো আমরা যেহুতু ভ্যাক্টর ছবি অার্ট করবো সেহুতু এই অনেক গুলো অপসনের মদ্ধে প্রথমে ম্যাজিক(Magic) নামের একটি
লেখা দেখতে পারবো সেই ম্যাজিক নামের লেখাতে ক্লিক করবো|

ভ্যাক্টর ছবি আর্ট করুন মোবাইল দিয়েVactor Image Art On Mobile Phone ক্লিক করার পরে অাবার ও নতুন নতুন অনেক লেখা চলে অাসবে এখান থেকে ও আপনারা বিভিন্ন স্টাইলের ছবির কাজ করতে পারবেন তো ভ্যাকটর আর্ট করার জন্য প্রথমে (Neo Pop) নামের একটি লেখা আছে সেই লেখাতে ক্লিক করবেন।

বিদ্রঃ অবশ্যই কিন্তু আপনার মোবাইলের ইন্টারনেট ডাটা ক্যানেকশন অন থাকতে হবে তা না হলে কিন্তু আপনি কোন ভাবেই এই এপ্লিকেশনটি দিয়ে ভ্যাক্টর ছবি আর্ট করতে পারবেন না। তাই অবশ্যই ইন্টানেটের ডাটা ক্যানেকশন অন করে নিবেন।

স্টেপঃ ৫

(Neo Pop) লেখাতে ক্লিক করার পরে একটু লোড নিবে নেয়ার পরে দেখবেন আপনার ছবিটির আকৃতি বদলে গেচে। এখন আপনারা আরার ঐ (Neo Pop) নামের লেখাতে ক্লিক করবেন। করার সাথে সাথে উপরের দিকে দেখবেন নতুন একটি ইন্টারফেস আসছে এবং অনেক গুলো লেখা চলে আসছে সেখানে ফেড(Fade) নামের একটি লেখা দেখতে পারবেন সেই ফেড একটু বাড়িয়ে দিবেন। বাড়িয়ে দেওয়ার পরে অনেক গুলো অপসোনের মদ্ধে স্কিন (Scren) নামের লেখাতে ক্লিক কববেন।

স্টেপঃ ৬

ক্লিক করার পরে উপরের টিকচিন্হ তে ক্লিক করবেন করার পরে আবার ইফেক্ট নামের লেখাতে ক্লিক করবেন এবং অনেকগুলো লেখার মদ্ধে আবার ম্যাজিক নামের অপসনে ক্লিক করবেন করার পরে পো (Pow) নামের লেখাটিতে ক্লিক করবেন ।

ভ্যাক্টর ছবি আর্ট করুন মোবাইল দিয়েVactor Image Art On Mobile Phoneকরার পরবর্তিতে দেখবেন আবার পিকটারটির ইন্টাফেস পরিবর্তন হয়ে গেছে এখন আবার (Pow) তে ক্লিক করে উপরের (Fade) এ ক্লিক করে আলো একটু বাড়িয়ে দিবেন এবং নিচের মাল্টিপ্লে (Multiply) নামের লেখাতে ক্লিক করবেন করার সাথে সাথেই আপনাদের কাঙ্খিত ভ্যাক্টর ছবি আর্ট হয়ে যাবে। এখন ছবিটি সেভ করার জন্য উপরের টিকমার্কে ক্লিক করবের করারপরে যেখানে ছবিটি সেভ করবেন সেই স্থান নির্বাচন করে ওকে তে ক্লিক করবেন।



পাঠকের উদ্দেশে,

আজকের এই টিউনটির দ্বারা আপনাদেরকে বোঝানোর চেষ্টা করলাম যে কিভাবে মোবাইল ফোনের মাধ্যমে ভ্যাক্টর ছবি আর্ট করা যায়। যদি আজকের এই টিউনটির মদ্ধে কোন ভুল পরিলক্ষিত হয় তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখার জন্য বিশেষ অনুরোধ জানাচ্ছি।

এতক্ষন টিউনটি পরার জন্য সকলকে ধন্যবাদ।

Comments 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *