Best E-commerce Website In The World

বিক্ষাত ই-কমার্স ওয়েব সাইটের নাম

প্রযুক্তির অগ্রগতির সাথে সাথে মিল রেখে মানুষও প্রযুক্তির সাথে এগিয়ে চলছে তুমুল গতিতে। এবং মানুষ হচ্ছে অনলাইন নির্ভর মানুষের দৈনন্দিন চাহিদার সবগুলোই মিলছে অনলাইনে। যার মাধ্যমে খুব সহজে চাহিদার সাথে সাথেই সকল পন্য সামগ্রী চলে অাসতেছে হাতের নাগালে।Best Ecommerce Website In The World

সকল পন্য কি সত্তিই হাতের নাগালে পাওয়া যায়?

উত্তরঃ হ্যা বর্তমান পৃথিবীর অগ্রগতির সাথে সাথে প্রযুক্তির ও অনেক উন্নয়ন সাধিত হয়েছে যার মাধ্যমে মানুষ খুব সহজ কিছু মাধ্যম অবলম্বন করেই সকল ধরনের পন্য নিজের ইচ্ছেমত যে কোন স্থানে পেতে পারে ঘরে বসে।

কিন্তু কিভাবে?

বর্তমান সময়ে নিজের ইচ্ছে মতো যে কোন ধরনের পন্য সামগ্রী থেকে শুরু করে খারার পর্যন্ত এক কথায় মানুষের মৌলিক চাহিদার সকল কিছু অনলাইনের মাধ্যমে ক্রয় করা সম্ভব। পৃথিবির উন্নত সব  রাষ্টগুলোতে অনলাইনের মাধ্যমে মানুষ তাদের প্রায় সকল প্রকার চাহিদা মিটিয়ে থাকে। সেই সাথে উন্নয়নশীল সব রাষ্টগুলোতে ও অনলাইনের মাধ্যমে পন্য কেনা বেচা অনেকটা জনপ্রিয় হচ্ছে দিনের পর দিন।

অনলাইনের মাধ্যমে পন্য বিক্রিত ওয়েবসাইট হিসেবে পৃথিবিতে জনপ্রিয় হয়ে ওঠা ৫ টি  ওয়েবসাইটের নাম নিচে অাপনাদের মাঝে তুলে ধরা হলো।

১.অামাজন(Amazon)

এটি হলো মার্কিন যুক্তরাষ্ট্রের একটি ইলেকট্রিক ওয়েবসাইট এই ওয়েবসাইটটির শাখা প্রশাখা পৃথিবীর বিভিন্ন দেশে বিদ্যমান রয়েছে।যার মাধ্যমে সকল ইলেকট্রিক পন্য সহজ মাধ্যমে ক্রয় করা যায়। যা একদম নিজ ঘরে বসে। অামাজনের প্রতিষ্ঠাতা হচ্ছেঃ জেফ বেজোস। অামাজনের অায় ২৩২.৮৮৭ $ ইউ,এস,ডলার ২০১৮ এর তথ্য মতে।
১৯৯৪ সালের ৫ জুলাই ওয়াশিংটনে এটি প্রতিষ্ঠিত হয়।

অামাজন কিভাবে সেবা প্রদান করে?

অামাজনের মাধ্যমে নিজ দেশে ঘরে বসে ইলেকট্রিক পন্য ক্রয় করার জন্য এই ওয়েবসাইটির বিভিন্ন ধরনের সেবা রয়েছে। এবং বিভিন্ন সেলস হোল্ডার রয়েছে যেখানে অনলাইনের মাধ্যমে তারা সকল প্রকার পন্য ডেলিভারি করে থাকে যা অত্যান্ত চমকপ্রদ ও অাকর্শনীয়।

অামি কিভাবে ক্রয় করব।

অনেকেই হয়তো জানে না যে কিভাবে অনলাইনের মাধ্যমে যে কোন পন্য অর্ডার করতে হয়। তো অনলাইনের মাধ্যমে যে কোন পন্য অর্ডার করার জন্য যে ওযেবসাইট হতে অর্ডার করতে চান সেই ওয়েবসাইটিতে প্রবেশ করবেন করার পরে এড টু ক্রেডিট কার্ড লেখাতে ক্লিক করে কার্ডের মাধ্যমে পেমেন্ট করে যে কোন ধরনের ইলেকট্রিক পন্য ক্রয় করতে পারবেন।

২.ইবে(Ebay)

এটি হলো একটি অামেরিকান কোম্পানি যা ১৯৯৫ সাল থেকে সেবা প্রদান করে অাসতেছে বর্তমানে পৃথিবীর অন্যতম কিছু ই-কমার্স ওয়েবসাইটের মধ্যে অন্যতম পরিচিতি লাভ করেছে।ইবের ২০১৫ সালের পরিসংখ্যান অনুযায়ী অায় ৮.৫৯$ বিলিয়ন ইউ,এস ডলার।
ইবের প্রতিষ্ঠাতার নামঃ পিয়ের ওমিদিয়ার।
ইবে বর্তমানে পৃথিবীর বিভিন্ন দেশে স্থায়ী ভাবে ব্যাবসা করে আসতেছে।

৩.ওয়ালমার্ট(Walmart)

পৃথিবীর অন্যতম খুচরা বিক্রেতা প্রতিষ্ঠানের মদ্ধে ওয়ালমার্ট অন্যতম।  ওয়ালমার্ট প্রতিষ্ঠান টি ১৯৬২ সালে স্যাম ওয়ালটন প্রতিষ্ঠা করেন।এটি মার্কিন যুক্তরাষ্ট্রীয় একটি প্রতিষ্ঠান।  ওয়ালমার্টের ২০০৯ সালের তথ্য অনুযায়ী আয় ৪০৪.১৬ মার্কিন ডলার।ওয়ালমার্ট বিশ্বব্যাপী অবাধ বাণিজ্য করে অাসছে।

৪.ইটজি (Etsy)

এটি হলো পৃথিবীর অন্যতম কিছু ই-কমার্স ওয়েবসাইটের মধ্যে অন্যতম একটি নাম।
এই কোম্পানিটি অামেরিকার একটি কোম্পানি। যেখানে বিভিন্ন ধরনের জুয়েলারী থেকে শুরু করে ব্যাগ ফার্নিচার সহ বিশেষ বিশেষ পন্য বিক্রি হয়ে থাকে। এই কোম্পানীটি  ২০০৫ সালের জুন মাসের ১৮ তারিখে প্রতিষ্ঠিত হয়।

৫.টার্গেট(Target)

টার্গেট হলো বর্তমান বিশ্বের অন্যতম কিছু ই-কমার্স ওয়েবসাইটের মধ্যে অন্যতম একটি আমেরিকান ওয়েবসাইট। এই ওয়েবসাইটের মাধ্যমে বিউটি সোপ ইলেকট্রনিক পন্য জুয়েলারী পন্য  থেকে শুরু করে অন্যান্য অনেক ধরনের পন্য ক্রয় করার সুবিধা পাওয়া যায়। এই কোম্পানিটির ২০১৯ সালের তথ্য অনুয়ায়ী অায় ১১.২৯৭$ ইউ,এস,ডলার।

প্রিয় পাঠক বৃন্দ,

আজকের এই ব্লগটির মাধ্যমে আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করলাম বর্তমান পৃথিবীর জনপ্রিয় ৫ টি ই-কমার্স ওয়েবসাইটের নাম। যদি আপনাদের আমার আজকের এই ব্লগটি ভালোলাগে তাহলে অাপনাদের মন্তব্য কমেন্ট বক্সের মধ্যে জানাতে দ্বিধা করবেন না।

                                                  ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *